BLANTERVIO103

ঘোড়ার ছবি অঙ্কন। কিভাবে ঘোড়ার ছবি আঁকতে হয়?ঘোড়া আঁকা।

ঘোড়ার ছবি অঙ্কন। কিভাবে ঘোড়ার ছবি আঁকতে হয়?ঘোড়া আঁকা।

 ঘোড়ার ছবি অঙ্কন। কিভাবে ঘোড়ার ছবি আঁকতে হয়?ঘোড়া আঁকা।



আজকে আমরা দেখবো কিভাবে একটি ঘোড়া আঁকতে হয়। আমরা অনেকেই ঘোড়া দেখেছি আমার হয়তো অনেক সময় ঘোড়াঘাট চেষ্টা করেছি কিন্তু দক্ষতা না থাকার কারণে আমরা কখনো আঁকতে পারিনা। ঘোড়া আঁকার জন্য আমরা সর্বপ্রথম তিনটা গোল চিহ্ন ইউজ করব। ছবিতে যেমন টা দেওয়া রয়েছে ।একেবারে নিচের যে গোল সেটি হবে ঘোড়ার পেছনের অংশ মাঝখানের ঘোড়ার যে গোল চিহ্নটি এটি হবে ঘোড়ার বুকের অংশ এবং সবথেকে উপরে যে ছোট্ট গোল চিহ্ন তে রয়েছে এটি হবে ঘোড়ার মাথার অংশ। আমরা ঘোড়ার মাথা এবং বুকের অংশটি একটি লাইন দিয়ে মিশিয়ে দিব চিত্রের মত করে। এরপরের পর্যায়ে আমরা ঘোড়ার পেট  এবং উরু দুটি অঙ্কন করব ।


তারপরের পর্যায় আমরা ঘোড়ার কান মুখ গলা সামনের পা পেছনের পা সবগুলো অংশ অংকন  করব। এরপরের পর্যায়ে আমরা ঘোড়ার পায়ের সম্পূর্ণ অংশ অংকন করব এবং পেছনের পা এর সম্পূর্ণ অঙ্কন করব ।এ পর্যায়ে এসে ঘোড়াটি একটি পূর্ণ আকৃতি গঠন করবে এরপর আমরা ঘোড়ার লেজ ঘোড়ার মাথার চুল সব কিছু অঙ্কন করব। আমাদের ঘোড়া অংকন এখানে শেষ। আমরা যারা আঁকতে পারিনা আশা করা যায় সকলে এখান থেকে ঘোড়া আঁকতে পারবেন এবং শিখে যাবেন ।ছবিতে সকল প্রসেস দেওয়া রয়েছে যে কিভাবে একটি ঘোড়া আঁকতে হবে।


এবার আমরা দেখব কিভাবে একটি ঘোড়ার মাথা অঙ্কন করতে হবে। ঘোড়ার মাথা অংকন করার জন্য প্রথমে আমাদেরকে একটি সুষম গোলক আঁকতে  হবে এবং গোলকের উপর পাশে একটা চুরির মত অংশ করতে হবে যেটা ছবিতে দেখানো হয়েছে ।এবার ওই ছুরির মতো অংশটি হবে ঘোড়ার নাকের প্রথম থেকে শেষ অংশ এবং ওই ছুরির মতো অংশের সামনের দিকে ঘোড়ার নাক অঙ্কন করতে হবে ।এবার অঙ্কন করতে হবে এবার আমরা মূল যে গোল্ চিহ্নটি এঁকেছি সে গোল চিহ্নের ভেতর ঘোড়ার চোখ অঙ্কন করব ।


এরপরের পর্যায়ে আমরা ঘোড়ার মুখ ,কান ,চোখ, এবং ঘাড় এসবগুলো অংশ সুন্দরভাবে আঁকবো ।এরপর আমরা ঘোড়ার কান এবং শরীরের অন্যান্য অংশে রয়েছে এবং মাথার উপরের যে চুলগুলো রয়েছে সবগুলো আঁকবো। এরপর ঘোড়ার শরীরে যেখানে যে অংশগুলো রয়েছে সবগুলোকে আমরা সুন্দর একটা আকৃতি দিব। আমাদের ঘোড়া অংকন এখানেই শেষ। এরপর ঘোড়াটিকে আমরা আমাদের মনের মত করে রং করে নিব।

Share This Article :
8764628026880812936