BLANTERVIO103

কুকুরেরর ছবি অঙ্কন।কিভাবে কুকুরের ছবি আঁকা যায়?কুকুর অঙ্কন পদ্ধতি।

কুকুরেরর ছবি অঙ্কন।কিভাবে কুকুরের ছবি আঁকা যায়?কুকুর অঙ্কন পদ্ধতি।

 কুকুরেরর ছবি অঙ্কন।কিভাবে কুকুরের ছবি আঁকা যায়?কুকুর অঙ্কন পদ্ধতি।



অঙ্কন আমাদের অনেকেরই প্রিয়।আমরা অনেক সময় অনেক কিছু দেখি এবং সেগুলো আঁকার চেষ্টা করি।কিন্তু ইচ্ছা থাকলেই তো কোনো কিছু অঙ্কন করা যায় না। আমাদের সে বিষয়ে আঁকার দক্ষতা থাকতে হয়।আজকে আমরা দেখব কিভাবে খুব সহজেই একটা কুকুর অঙ্কন করা যায়।কুকর আঁকা খুবই সোজা। আশা করি আজকে এখান থেকে আমরা কুকুর আঁকা খুব সুন্দরভাবে শিখে যাব।


আজকে আমরা দেখব কিভাবে কুকুর আঁকতে হয়।কুকুরের ছবি আঁকা আমরা ছয়টি ধাপে করব।এ ধাপগুলো অনুসরণ করলে আশা করি আমরা কুকুরের ছবি আঁকি শিখতে পারব কোনো অঙ্কন দক্ষতা ছাড়াই।


কুকুরের ছবি অঙ্কন ধাপ ১:


কুকুর আঁকার এটি হলো শূন্য অঙ্কন পদ্ধতি।আমরা কুকুর অঙ্কনের জন্য সর্বপ্রথম দুইটি গোল চিহ্ন অঙ্কন করব।গোল চিহ্নের বাম পাশের গোলটি হবে ছোট এবং ডান পাশের গোলটি হবে বড়।গোল দুটি একসঙ্গে মিলানো থাকবে।


কুকুরের ছবি অঙ্কন ধাপ ২;


কুকুর আঁকার এ ধাপে আমরা অঙ্গহীন কুকুরের আকৃতি আনব।এজন্য আমরা প্রথমে গোল দুটির উপরে নিচের দিকে বাঁকা করে পিঠ অঙ্কন করি।নিচের অংশে নিচের দিকে বাঁকা করে পেট অঙ্কন করি।একার পেছনের গোলে পেছনের উরু এবং সামনের গোলে সামনের উরু অঙ্কন করি।কুকুর আঁকার এ ধাপে আমরা সামনের দিকের বাম পায়ের অংশটাও অঙ্কন করব।


কুকুরের ছবি অঙ্কন ধাপ ৩:


কুকুর আঁকার এধাপে আমরা সম্পূর্ণ কুকুরের আকৃতি নিয়ে আসব।এধাপের প্রথমেই আমরা কুকুরের লেজ অঙ্কন করব।পেছনের পায়ের উরুতে পেছনের পা অঙ্কন করব।এবার সামনের পায়ের উরুতে সামনের পা অঙ্কন করব।আমরা ২য় ধাপে যে বাম উরু এঁকেছিলাম সেখানে বাম পাঁ আঁকব।পেছনের পায়ের অপর পাশ থেকে পেছনের বাম পাঁ অঙ্কন করব।এবার কুকুরের মাথার জন্য অঙ্কন করা গোলের উপরের পাশ এবং নিচের পাশ মিশিয়ে কুকুরের ঘাড় আঁকব।এবার কুকরের কান দুটি অঙ্কন করি ও কুকুরের মোচ আঁকি।


কুকুরের ছবি অঙ্কন ধাপ ৪;


কুকুর আঁকার এধাপে আমরা কুকুরের চার পায়ের খুর গুলো অঙ্কন করব।এবং মুখের অংশে কিছু কাজ করব।


কুকুরের ছবি অঙ্কন ধাপ ৫;


কুকুর আঁকার এ ধাপে আমরা কুকুরের লোম অংকনের কিছু কাজ করে ফেলব।আমরা কুকুরের ভ্রু অঙ্কন করি এবং মুখ, পেট, পিঠ,গলা এসব অংশে কিছু লোম অঙ্কন করি।


কুকুরের ছবি অঙ্কন ধাপ ৬;


এটি কুকুর আঁকার শেষ ধাপ।কুকুর আঁকার এধাপে আমরা কুকুরের শরীরের সকল অংশের লোম অঙ্কন করব।কুকুরের দেহের লেজ,পেট,পিঠ,মুখ,কান,চোখ সহ সকল অংশের কাজ এধাপে আমরা আঁকব।বাহ্ আমাদের কুকুর অঙ্কন সম্পূর্ণ।


কুকুরের ছবি অঙ্কন ও রং করা;


এবার আমরা কুকুরের শরীরের রং করব। রং করার সময় আমাদের মনে রাখতে হবে রং যেন অঙ্কনের বিষয়ের সাথে মিল রেখে হয়।আমরা যদি কুকুরের গায়ে রাঁজহাসের রং করি তাহলে সেটি যেমন আমাদের অঙ্কনকে বিশ্রী দেখাবে তেমনি অঙ্কনের সৌন্দর্য নষ্ট করবে।এজন্য আমাদের রং করার সময় খুব সাবধান থাকতে হবে যেন আমরা সঠিক জায়গায় সঠিক রং করি।


আশা করি সবার কাছে কুকুরের ছবি আঁকার এ পর্বটি ভালো লেগেছে এবং আমরা সবাই কুকুরের ছবি আঁকা শিখে যাব।

Share This Article :
8764628026880812936